শিরোনাম
Home » খেলাধুলা » ক্রিকেট » আইপিএল নিলাম ‘মার্কি প্লেয়ার্স’ তালিকায় সাকিব

আইপিএল নিলাম ‘মার্কি প্লেয়ার্স’ তালিকায় সাকিব

ঘরোয়া টি-টোয়েন্টি আসর ভারতীয় প্রিমিয়ার লীগের (আইপিএল) নিলামে ‘মার্কি প্লেয়ার্স’ তালিকায় স্থান পেলেন সাকিব আল হাসান। সেরা খেলোয়াড়দের ‘মার্কি প্লেয়ার্স’ তালিকার ১১ নম্বরে রয়েছেন বাংলাদেশের বিশ্বসেরা এ অলরাউন্ডার। মার্কি তালিকার এক নম্বরে রাখা হয়েছে ভারতীয় অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে। ১১২২ জনের প্রাথমিক তালিকা থেকে আসরের আট দলের পছন্দমতো ৫৭৮ ক্রিকেটারের নাম উঠছে এবারের আইপিএল নিলামে। সর্বশেষ তালিকার ৫৬ নম্বরে রয়েছেন বাংলাদেশের পেস তারকা মোস্তাফিজুর রহমান। আর ৫৭৮ জনের তালিকায় ওপেনার তামিম ইকবাল রয়েছেন ১৯৩তম স্থানে।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, এবার দুই ভাগে নিলামে নাম তোলা হবে খেলোয়াড়দের। এর দ্বিতীয় ভাগে সাকিব আল হাসানের সঙ্গে থাকছেন আজিঙ্কা রাহানে, হরভজন সিং, ফাফ ডু প্লেসি, ডোয়াইন ব্রাভো ও কেইন উইলিয়ামসন। আর প্রথম ভাগে নিলামে তোলা হবে বেন স্টোকস, মিচেল স্টার্ক, ক্রিস গেইল, কাইরন পোলার্ড, যুবরাজ সিং, রবিচন্দ্রন অশ্বিন, গৌতম গম্ভীর, শিখর ধাওয়ান ও গ্লেন ম্যাক্সওয়েলের নাম। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে এবারের আইপিএল’র নিলাম। 
আইপিএল-এ শিরোপার গৌরব রয়েছে সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের। 
কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে ২০১১ থেকে টানা সাত বছরের ক্যারিয়ারে দুইবার শিরোপার স্বাদ নেন সাকিব আল হাসান। আর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ২০১৬তে আইপিএল  শিরোপার  গৌরব কুড়ান মোস্তাফিজ। সেবার আসরের সেরা তরুণ খেলোয়াড়ের খেতাবও জেতেন বাংলাদেশের এ বাঁ-হাতি পেসার। তবে এবারের নিলামের আগে সাকিব ও মোস্তাফিজকে চুক্তি থেকে অব্যাহতি দেয় তাদের ফ্র্যাঞ্চাইজিরা। পুরনো খেলোয়াড়দের মধ্যে মাত্র ১৮ জনকে রেখে দিয়েছে আসরের আট দল। ২০১৮্থ’র আইপিএল মাঠে গাড়াবে আগামী ৪ঠা এপ্রিল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *