Home » Top 10 » চবিতে ডি লিট উপাধি পাচ্ছেন প্রণব মুখার্জি

চবিতে ডি লিট উপাধি পাচ্ছেন প্রণব মুখার্জি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আসছেন ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জি। আগামী ১৬ই জানুয়ারি সফরকালে তাকে সম্মানসূচক ডি লিট উপাধিতে ভূষিত করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের ৫২৩তম জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
বিশ^বিদ্যালয় সূত্রে জানা যায়, ১৬ই জানুয়ারি বেলা ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবেন প্রণব মুখার্জি। এসময় তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নির্ধারিত অনুষ্ঠানে অংশ নেয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগে মধ্যাহ্নভোজ করবেন। এছাড়া সূর্যসেন ও প্রীতিলতা হল পরিদর্শনের কথা রয়েছে তার।
এদিকে ভারতের সাবেক প্রেসিডেন্টকে সার্বিক নিরাপত্তা প্রদানের লক্ষ্যে ১১ই জানুয়ারি বিশ্ববিদ্যালয়ে আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হবে। কোন ক্যাটাগরিতে প্রণব মুখার্জিকে নিরাপত্তা দেয়া হবে তা ওই সভাতেই নির্ধারণ করা হবে।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামরুল হুদা বলেন, প্রেসিডেন্টের সঙ্গে পরামর্শ করেই ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জিকে সম্মানসূচক ডিলিট উপাধিতে ভূষিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

একটি স্পেশাল সমাবর্তনের মাধ্যমে সম্মানসূচক ডিগ্রি প্রদান করা হবে। জরুরি সিন্ডিকেট সভায় এটি অনুমোদিতও হয়েছে। এখন শুধু রাষ্ট্রপতির আনুষ্ঠানিক অনুমোদনের অপেক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *