Home » Top 10 » প্রধানমন্ত্রীর বক্তব্য জাতিকে হতাশ করেছে: বিএনপি

প্রধানমন্ত্রীর বক্তব্য জাতিকে হতাশ করেছে: বিএনপি

নির্বাচনকালীন সরকার নিয়ে জাতির উদ্দেশে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য জাতিকে হতাশ, বিস্ময়বিমূঢ় করে তুলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিকালে দলের পক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করে বলেন, প্রধানমন্ত্রীর এ ভাষণে বিদ্যমান জাতীয় সংকট নিরসনে স্পষ্ট কোনো রূপরেখা নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচন সম্পর্কে তিনি যা বলেছেন, তা খুবই অস্পষ্ট, ধোয়াশাপূর্ণ ও বিভ্রান্তিকর। প্রধানমন্ত্রীর বক্তব্য নির্বাচনকে ঘিরে বিদ্যমান সংকটকে আরও ঘনীভুত করে ফেলেছে। সংবিধানে নির্বাচনকালীন সরকার সম্পর্কে স্পষ্ট বিধান নেই। শুক্রবার জাতির উদ্দেশে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের প্রতিক্রিয়া জানাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ সংবাদ সম্মেলন আহবান করা হয়।

লিখিত বক্তব্যে মির্জা ফখরুল বলেন, বিদ্যমান সংবিধান অনুযায়ি নির্বাচন হলে সেটা সুষ্ঠু হবে না। প্রধানমন্ত্রী যদি আন্তরিকভাবে নির্বাচনকালীন সরকার সম্পর্কে নতুন কিছু ভেবে থাকেন তাহলে তার উচিত হবে এ নিয়ে সকল স্টেক হোল্ডারদের সঙ্গে সংলাপের উদ্যোগ নেয়া। আমাদের দল মনে করে একটি আন্তরিক ও হৃদ্যতাপূর্ণ সংলাপের মাধ্যমে ২০১৮ নির্বাচন সস্পর্কে অর্থবহ সমাধানে আসা সম্ভব। নির্বাচনকালীন সরকারের রূপরেখা কেমন হতে পারে তা নিয়ে আমাদের দলের একটি চিন্তা ভাবনা আছে। একটি সুন্দর পরিবেশে সংলাপটি অনুষ্ঠিত হলে জাতির মনে যে অস্থিরতা বিরাজ করছে তা কাটিয়ে উঠা সম্ভব হবে। 
সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *