শিরোনাম
Home » খেলাধুলা » অন্যান্য খেলাধুলা » রুম্মান ও মিলনের রেকর্ড: চ্যাম্পিয়ন সেনাবাহিনী

রুম্মান ও মিলনের রেকর্ড: চ্যাম্পিয়ন সেনাবাহিনী

জাতীয় আরচারি চ্যাম্পিয়নশিপে আগের দিন রুম্মান সানা ও মিলন মোল্লা নতুন জাতীয় রেকর্ড গড়েছিলেন। গতকাল তিন বছর আগের রেকর্ড ভাঙলো বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)। রিকার্ভ পুরুষ দলগতে সর্বোচ্চ ১৯৩৭ স্কোর করেন বিকেএসপির তীরন্দাজরা। ২০১৪ সালের রেকর্ডটি ছিল ১৮২৪ স্কোরের। এছাড়া কম্পাউন্ড পুরুষ এককে বাংলাদেশ আনসারের মো. মিলন মোল্লা সর্বোচ্চ ৬৮৫ স্কোর করে নতুন জাতীয় রেকর্ড করেন। তিনটি স্বর্ণ জিতে এই আসরের সেরা আরচার নির্বাচিত হয়েছেন ঢাকা আর্মি আরচারি ক্লাবের রোকসানা আক্তার।
গতকাল সব ইভেন্টের পদক জয়ের ম্যাচ অনুষ্ঠিত হয়।

রিকার্ভ পুরুষ এককে মো. রুম্মান সানা সুজন (আনসার) ৭-৩ সেট পয়েন্টের ব্যবধানে শেখ সজীবকে (বিকেএসপি) হারিয়ে সোনা জেতেন। মহিলা এককে তীরন্দাজ সংসদের বিউটি রায় ৭-৩ সেট পয়েন্টে ঢাকা আর্মি আরচারি ক্লাবের নাসরিন আক্তারকে হারিয়ে স্বর্ণপদক জেতেন। কম্পাউন্ড পুরুষ এককে তীরন্দাজ সংসদের মো. আশিকুজ্জামান ১৪৩-১৩৮ স্কোরের ব্যবধানে ঢাকা আর্মি আরচারির মো. রতন মিয়াকে, মেয়েদের এই বিভাগে ঢাকা আর্মি আরচারির রোকসানা আক্তার ১৪০-১৩৯ স্কোরে একই দলের সুস্মিতা বণিককে হারিয়ে সোনার পদক জেতেন। রিকার্ভ পুরুষ দলগতভাবে বিকেএসপি ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে তীরন্দাজ সংসদকে হারিয়ে স্বর্ণ জেতে। মহিলা দলগতে ঢাকা আর্মি আরচারি ক্লাব ৫-৩ সেট পয়েন্টে বিকেএসপিকে হারিয়ে স্বর্ণপদক জেতে। মিশ্র দলগতে বিকেএসপি ৫-১ সেট  পয়েন্টে ঢাকা আর্মি আরচারি ক্লাবকে, কম্পাউন্ড পুরুষ দলগতে ঢাকা আর্মি আরচারি ক্লাব ২১৭-২১৪ স্কোরে এএসপিটিএস আরচারি ক্লাবকে, মহিলা দলগতে ঢাকা আর্মি আরচ্যারি ক্লাব ২২০-১৮৯ স্কোরে তীরন্দাজ সংসদকে এবং মিশ্র দলগতে ঢাকা আর্মি আরচারি ক্লাব ১৪৬-১৩৮ স্কোরে তীরন্দাজ সংসদকে হারিয়ে স্বর্ণপদক জিতে নেয়। 
টুর্নামেন্টে ঢাকা আর্মি আরচারি ক্লাবের রোকসানা আক্তার তিনটি স্বর্ণপদক জিতে সেরা আরচার নির্বাচিত হন। পাঁচটি স্বর্ণ ও চারটি রুপা জিতে চ্যাম্পিয়ন হয় ঢাকা আর্মি আরচারি ক্লাব। দু’টি স্বর্ণ, তিনটি রুপা ও পাঁচটি ব্রোঞ্জ জিতে তীরন্দাজ সংসদ রানার্সআপ এবং দু’টি স্বর্ণ, দু’টি ও একটি ব্রোঞ্জ জিতে তৃতীয় হয় বিকেএসপি। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন আরচারি ফেডারেশনের সভাপতি লে. জেনারেল মো. মইনুল ইসলাম (অব.)। এ সময় সিটি গ্রুপের নির্বাহী পরিচালক (বিক্রয় ও বিপণন) শোয়েব মো. আসাদুজ্জামান, ফেডারেশনের সহ-সভাপতি আনিসুর রহমান দিপু, সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল ও টুর্নামেন্টের সমন্বয়কারী ফারুক ঢালী উপস্থিত ছিলেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *