Home » খেলাধুলা » ক্রিকেট » র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবনতি

র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবনতি

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের অষ্টম স্থানে থেকে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির অষ্টম আসরে অংশ নিয়েছিল পাকিস্তান। রূপকথার জন্ম দিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে প্রথমবারের মতো টুর্নামেন্টের শিরোপা জিতেছে এই দলটিই। আর পাকিস্তান শিরোপা জেতায় ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের আগের অবস্থান থেকে এক ধাপ পিছিয়ে গেছে বাংলাদেশ।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের ষষ্ঠ স্থানে থেকে চ্যাম্পিয়নস ট্রফি ২০১৭ আসরের লড়াই শুরু করেছিল বাংলাদেশ। টাইগাররা সেমিফাইনাল থেকে ছিটকে পড়ার পরও সেই র‌্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন আসেনি। তবে ফাইনালে ভারতকে হারানোয় নিজেদের সপ্তম অবস্থান থেকে এক ধাপ উন্নতি হয়েছে পাকিস্তানের। আর পাকিস্তানের এমন সাফল্যে ওয়ানডে র‌্যাঙ্কিয়ে সাতে নেমে গেছে মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ।

ভান্ডারে ৯৪ রেটিং পয়েন্ট থাকা বাংলাদেশের অবস্থান এখন সপ্তম। আর রবিবারের জয়ে ৯৫ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে ছয়ে উঠেছে পাকিস্তান। এ ছাড়া ৯৩ রেটিং পয়েন্ট নিয়ে তালিকার অষ্টম স্থানে রয়েছে শ্রীলঙ্কা। ১১৭ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালের আগেই ছিটকে পড়া অস্ট্রেলিয়া। অন্যদিকে ১১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে এবারের আসরের রানার্সআপ দল ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *