Home » অর্থনীতি » BUSINESS IDEAS » স্যামসাং নিয়ে এল সেরা দীর্ঘস্থায়ী স্মার্টফোন গ্যালাক্সি এ০৫

স্যামসাং নিয়ে এল সেরা দীর্ঘস্থায়ী স্মার্টফোন গ্যালাক্সি এ০৫

গ্যালাক্সি ‘অসাম’ এ সিরিজের সর্বশেষ সংযোজন- গ্যালাক্সি এ০৫ বাজারে নিয়ে এসেছে স্যামসাং বাংলাদেশ। দূর্দান্ত ফটোগ্রাফি সক্ষমতা আর দীর্ঘস্থায়ী ব্যাটারির সমন্বয়ে নতুন এই ডিভাইসটি নিঃসন্দেহে ব্যবহারকারীদের স্মার্টফোনে কনটেন্ট দেখার ও ব্যবহারের অভিজ্ঞতাকে এক নতুন মাত্রায় পৌঁছে দেবে।

সবধরণের ব্যবহারকারীদের জন্য গ্যালাক্সি এ০৫ স্মার্টফোনটি কার্যকরী ও নির্ভরযোগ্য ভূমিকা রাখতে পারে, কারণ এতে স্যামসাং যোগ করেছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। সেই সাথে ডিভাইসটির রয়েছে ২৫ ওয়াট সুপার-ফাস্ট চার্জিং সক্ষমতা, যার ফলে মাত্র ৩০ মিনিটেই ব্যবহারকারীরা ৪৮ শতাংশ চার্জিংয়ের নিশ্চয়তা উপভোগ করতে পারবেন। নতুন এই ‘অসাম’ ডিভাইসটির বিশেষত্বের তালিকায় আরো রয়েছে উন্নত সক্ষমতা সম্পন্ন প্রসেসর, সেই সাথে চার বছরের সিকিউরিটি আপডেট ও দুই জেনারেশনের অপারেটিং সিস্টেম আপগ্রেডের দারুণ সুবিধা।

স্যামসাং গ্যালাক্সি এ০৫ এ রয়েছে ওয়ান ইউআই কোর ৫.১ এবং মিডিয়াটেক জি৮৫ প্রসেসর, সুতরাং ডিভাইসটির পারফর্মেন্স নিয়ে চিন্তার কোনো কারণ নেই। দ্রুতগতির প্রসেসরটি একই সাথে কয়েকটি অ্যাপে কাজ করার ক্ষেত্রেও নিরবচ্ছিন্ন ব্যবহারের নিশ্চয়তা দেবে। এছাড়াও ডিভাইসটিতে রয়েছে র‌্যাম প্লাস ফিচার, যা ব্যবহারকারীদের মাল্টিটাস্কিংকে আরো সমৃদ্ধ করবে।

বাজারে নতুন এই স্মার্টফোনটির ৬.৭ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে’তে যেকোনো বিনোদনমূলক কনটেন্ট দেখা কিংবা সামাজিক মাধ্যম ব্যবহার হবে বেশ স্বাচ্ছন্দ্যময়, তাছাড়া এই বড় ডিসপ্লেটি প্রযুক্তিপ্রেমীদের জন্যও সেটটির প্রতি আকর্ষণের অনন্য কারণ। যেকোনো সময় যেকোনোখানে মজার মজার সব কনটেন্ট দেখতে যারা ভালোবাসেন, তাদের পছন্দের তালিকায় সেটটি তাই শীর্ষে থাকবে। স্যামসাং গ্যালাক্সি এ০৫ এর ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর ২ মেগাপিক্সেল ডেপথ-সেন্সিং লেন্সের সাহায্যে স্পষ্ট ও ঝকঝকে ছবি তোলা যাবে। এর ডুয়াল ক্যামেরায় সহজেই প্রিয় মুহুর্তের ছবিগুলো স্মরণীয় করে রাখা যাবে। সেটটির ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরায় তোলা সুস্পষ্ট ছবিগুলোও যে কারো নজর কাড়বেই।

“বর্তমানে প্রাত্যহিক জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে স্মার্টফোন, আর তাই নিজস্ব ব্যবহারের ডিভাইসটি নির্ভরযোগ্য ও দীর্ঘস্থায়ী হওয়া সকলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ”, বলেন স্যামসাংয়ের হেড অব এমএক্স বিজনেস মো মূয়ীদুর রহমান। ব্যাটারি আর পারফর্মেন্সের বিষয়টি বিবেচনায় রেখে আমরা এমন একটি ডিভাইস বাজারে নিয়ে আসার পরিকল্পনা করি, যা হাতে থাকলে ব্যবহারকারীদের একটুও ছাড় দিতে হবে না। এর ফলাফল গ্যালাক্সি এ০৫, যেটির চমৎকার ইন্টারফেস ও অভিনব সব ফিচার আমাদের ‘অসাম’ ব্যবহারকারীদেরকে উদ্ভাবনীর সর্বোচ্চ মাত্রায় পৌঁছাতে সাহায্য করবে”।

স্যামসাং গ্যালাক্সি এ০৫ ডিভাইসটি এখন অসাম সিলভার, অসাম ব্ল্যাক এবং অসাম লাইট গ্রিন – এই তিনটি রঙে বাজারে পাওয়া যাচ্ছে। ডিভাইসটির ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ১৭,৫৯৯ টাকা এবং ৬+১২৮ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ২২,৪৯৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *