সর্বশেষ
Home » অপরাধ » যুবলীগের বহিষ্কৃত নেতা জি কে শামীমের ২৯৭ কোটি টাকা দুর্নীতি মামলায় জামিন

যুবলীগের বহিষ্কৃত নেতা জি কে শামীমের ২৯৭ কোটি টাকা দুর্নীতি মামলায় জামিন

২৯৭ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় যুবলীগের বহিষ্কৃত নেতা জি কে শামীমের জামিন মঞ্জুর করেছেন হাইকোর্ট। গতকাল জামিন প্রশ্নে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি এএসএম আব্দুল মোবিন ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুর করেন।
আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শাহ মঞ্জুরুল হক। দুর্নীতি দমন কমিশন (দুদক) এর পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রুল যথাযথ ঘোষণা করে জামিন দেয়ায় এ মামলা নিষ্পত্তি পর্যন্ত জি কে শামীম জামিনে থাকবেন বলে জানান এ আইনজীবী। তবে এ জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করা হবে বলে জানান দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।
২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ২০১৯ সালের ২১শে অক্টোবর শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে এই মামলা করেন দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন। ২০২১ সালের ১৭ই জানুয়ারি এ মামলায় তাদের দুজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০২২ সালের ১৮ই অক্টোবর আদালত তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। গত বছর ৯ই জানুয়ারি ঢাকার ৪ নম্বর বিশেষ জজ শেখ নাজমুল আলমের আদালতে দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিনের সাক্ষ্য রেকর্ড করার মধ্যদিয়ে আলোচিত এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *