Home » জাতীয় » কোনো দিন চিন্তাও করিনি আমি মন্ত্রী হব: ডা. সামন্ত লাল সেন

কোনো দিন চিন্তাও করিনি আমি মন্ত্রী হব: ডা. সামন্ত লাল সেন

নতুন মন্ত্রিসভায় টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে ডাক পেয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক প্রফেসর ডা. সামন্ত লাল সেন।
মন্ত্রিত্বের ডাক পেয়ে এক প্রতিক্রিয়ায় ডা. সামন্ত লাল সেন বলেন, ফোন পেয়ে আমি খুবই আশ্চর্য হয়েছি, আমার মন্ত্রী হওয়ার কোনো স্বপ্ন ছিল না, কোনো দিন চিন্তাও করিনি আমি মন্ত্রী হবো। আমি কাজের মানুষ, কাজই আমার ধ্যান জ্ঞান।
তিনি বলেন, আমি মন্ত্রিত্ব গ্রহণ করলে বার্নের কী হবে সেটা নিয়েই আমার চিন্তা। বঙ্গবন্ধু আমাকে বার্ন ইউনিটের দায়িত্ব দিয়েছিলেন, এখান থেকেই আমি মানুষের জন্য কাজ করেছি। বার্ন ইউনিট থেকে শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের দায়িত্ব নিয়েছি। দেশের অন্য মেডিকেল বিশ্ববিদ্যালয়ে বার্ন ইউনিট ও আরও ইনস্টিটিউটের কাজ বাকি আছে। সেগুলো করতে হবে। শেখ কামাল আমার বন্ধু ছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মন্ত্রীর দায়িত্ব দিচ্ছেন। আমি তাকে ধন্যবাদ জানাই। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা।
আগে যা ছিলাম আমি তাই থাকবো। মানুষের জন্য কাজ করবো।
নিজের কর্ম পরিকল্পনার বিষয়ে ডা. সামন্ত লাল সেন বলেন, আমি প্রশাসনিক দায়িত্ব নেয়ার পরে বলতে পারবো কোথায় কী করতে হবে। তবে আমি বিশ্বাস করি বাংলাদেশের চিকিৎসকরা খুবই দক্ষ এবং আন্তরিক। তাদের নলেজ মেধা আছে। তাদেরকে যদি সুযোগ সুবিধা দেয়া হয় তাহলে বাংলাদেশের যেকোনো মেডিকেল কলেজে ভালো সেবা পাওয়া যাবে। আমি চেষ্টা করবো গ্রাস রুট লেভেল থেকে কাজ করতে। আমি তো জানি কোথায় কী অসুবিধা। আমি চেষ্টা করবো সেগুলো নিয়ে কাজ করে চিকিৎসকদের জন্য একটা ভালো পরিবেশ দেয়ার। তারা যেন ভালোভাবে কাজ করতে পারে এবং দেশের মানুষ যেন ভালো সেবা পায়।
মন্ত্রিত্বের ডাক পেয়ে আপনি কোনো চাপ অনুভব করছেন কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজনীতির মানুষ না হলেও কোনো চাপ অনুভব করছি না। আমি আমার মত কাজ করে যাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *