সর্বশেষ
Home » রাজনীতি » আওয়ামীলীগ » কিছু মানুষ চক্রান্ত করে নিত্যপণ্যের দাম বাড়াচ্ছে- আওয়ামী লীগের যৌথসভায় প্রধানমন্ত্রী

কিছু মানুষ চক্রান্ত করে নিত্যপণ্যের দাম বাড়াচ্ছে- আওয়ামী লীগের যৌথসভায় প্রধানমন্ত্রী

কিছু মানুষ চক্রান্ত করে দ্রব্যমূল্য বাড়াচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে মানুষ কষ্টে আছে। সরকার দ্রব্যমূল্য নিয়ে কাজ করছে। মূল্যস্ফীতি কমিয়ে এনেছি। তারপরও কিছু মানুষ চক্রান্ত করে দ্রব্যমূল্যের দাম বাড়াচ্ছে। এসব নিয়ে আমরা কাজ করছি। সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের যৌথসভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, সরকার নিম্নআয়ের মানুষের জন্য কাজ করছে। আমরা ফ্যামিলি কার্ড করে দিচ্ছি। এর সুফল পাচ্ছেন সীমিত আয়ের মানুষ। চাকরিজীবীদের বেতন-ভাতা বাড়ানো হয়েছে।
এছাড়া উন্নয়নের যে কাজ চলছে, তা আমাদের শেষ করতে হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।
তিনি বলেন, বাংলাদেশকে এখন আর কেউ দুর্ভিক্ষের দেশ, ভিক্ষুকের দেশ মনে করে না। এখন সবাই মনে করে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। অথচ ‘৭৫ সালের পর থেকে বাংলাদেশের ভাবমূর্তি আন্তর্জাতিকভাবে এমন অবস্থায় ছিল, তখন বাংলাদেশ বললে মানুষ মনে করত একটা দুর্ভিক্ষের দেশ, দুর্যোগের দেশ; এদেশের কোনো ভবিষ্যৎ নেই। জাতির পিতাকে হত্যার পর অনেক দেশ বলেছে, তোমরা তোমাদের নেতাকে হত্যা করেছ। তখন খুনি দেশ হিসেবে আমরা পরিচিত হই। সে সময় আন্তর্জাতিকভাবে কোথাও গেলে বলত বাংলাদেশ তো হাত-পাততে আসে। এখন অন্তত এটুকু দাবি করতে পারি, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশের ভাবমূর্তিটা পরিবর্তন হয়েছে। যৌথসভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ এবং সব সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা যৌথসভায় অংশ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *