Home » রাজনীতি » আওয়ামীলীগ » জাতীয় পার্টিই হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদে প্রধান বিরোধী দল: কাদের

জাতীয় পার্টিই হচ্ছে দ্বাদশ জাতীয় সংসদে প্রধান বিরোধী দল: কাদের

জাতীয় পার্টিই দ্বাদশ জাতীয় সংসদে বিরোধী দল হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, স্বতন্ত্র সংসদ সদস্যেরা স্বতন্ত্রই থাকবেন। সাংবাদিক তার প্রশ্নে জানতে চান, সংসদে দ্বিতীয় বৃহত্তম দল জাতীয় পার্টি ১১টি আসনে জিতেছে আর স্বতন্ত্রেরা ৬২ আসনে জিতেছেন। এমন পরিস্থিতিতে সংসদের বিরোধী দল কে হবে। জবাবে ওবায়দুল কাদের উল্টো প্রশ্ন করেন, বিরোধী দল কার হওয়া উচিত? তখন ওই সাংবাদিক বলেন, দ্বিতীয় বৃহত্তম দলেরই হওয়া উচিত। এ সময় কাদের বলেন, তাহলে ধরে নিন তারাই (জাতীয় পার্টি) হচ্ছে।

এ সময় বিরোধী দলের ভূমিকা নিয়ে তিনি বলেন, সব দলকেই তো মুক্তিযুদ্ধের সপক্ষে থাকতে হবে। মুক্তিযুদ্ধের বিপক্ষের দল, তারা তো স্বাধীনতার বিপক্ষে। যে মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না, সে স্বাধীনতায়ও বিশ্বাস করে না। কাজেই ওই রকম বিরোধিতা আমরা চাই না। মুক্তিযুদ্ধের বিরোধীরা, মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে সংসদে বিকৃতি করবে, এমন আমরা প্রত্যাশা করি না।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, পারভীন জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *