Home » সর্বশেষ » রংপুরে বিল দিতে ব্যর্থ হওয়ার অযুহাতে ৪০ হাজার টাকায় জোরপূর্বক নবজাতক বিক্রি-হাসপাতাল সিলগালা

রংপুরে বিল দিতে ব্যর্থ হওয়ার অযুহাতে ৪০ হাজার টাকায় জোরপূর্বক নবজাতক বিক্রি-হাসপাতাল সিলগালা

রংপুরে বিল দিতে ব্যর্থ হওয়ার অযুহাতে ৪০ হাজার টাকার বিনিময়ে জোরপূর্বক নবজাতক বিক্রির ঘটনায় সেই হলি ক্রিসেন্ট হাসপাতালকে সিলগালা করেছে স্বাস্থ্য বিভাগ। অনুমোদন ছাড়াই অবৈধভাবে হাসপাতাল পরিচালনা করায় তা সোমবার সিলগালা করা হয়। এদিকে সোমবার দুপুরে নবজাতকের মা মোছা. লাবনী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এ জবানবন্দি দিয়েছেন। এতে কীভাবে তার সন্তানকে বিক্রি করা হয়েছে তা বর্ণনা দেন। আদালতের বিচারক জাহাঙ্গীর আলম সবকিছু শোনার পর নবজাতককে তার মায়ের জিম্মায় দেন। আদালত থেকে মা নবজাতককে নিয়ে নগরীর পাঠানপাড়ার ভাড়া বাসায় ওঠেন। এ ব্যাপারে সিভিল সার্জন ডা. ওয়াজেদ আলী বলেন, হলি ক্রিসেন্ট হাসপাতালের কোনো লাইসেন্স ছিল না। অবৈধভাবে হাসপাতালটি চলছিল। সোমবার সকালে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা গিয়ে হাসপাতালটি বন্ধসহ সিলগালা করে দেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার এসআই মজনু মিয়া বলেন, আইনজীবীর মাধ্যমে আদালতে আবেদন করায় বিচারক নবজাতকের মা ভুক্তভোগী মোছা. লাবনীর জবানবন্দি শুনে নবজাতককে তার জিম্মায় দেন। গ্রেপ্তারকৃত আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।
উল্লেখ্য, ৪০ হাজার টাকার বিনিময়ে নবজাতককে বিক্রি করে দেন ক্লিনিক কর্তৃপক্ষ। এতে সহযোগিতা করে লাবনীর স্বামী ওয়াসিম। এ ঘটনায় লাবনী মেট্রোপলিটন কোতোয়ালি থানায় অভিযোগ দিলে পুলিশ রোববার নগরীর পীরজাবাদ এলাকা থেকে নবজাতককে উদ্ধারসহ ৩ জনকে গ্রেপ্তার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *