Home » অপরাধ » ধর্ষণ » পরিচালকের বিরুদ্ধে ফরাসি অভিনেত্রীর ধর্ষণ মামলা

পরিচালকের বিরুদ্ধে ফরাসি অভিনেত্রীর ধর্ষণ মামলা

পরিচালক বেনোইট জ্যাকুটের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনেছেন ফরাসি অভিনেত্রী জুডিথ গোডরিচ। এ অভিযোগে প্রাথমিক তদন্ত শুরু করেছে প্রসিকিউটররা। মিস গোডরিচের বয়স এখন ৫১ বছর এবং জ্যাকুটের বয়স ৭৭ বছর। অভিযোগে গোডরিচ বলেছেন, ১৯৮৬ সালে তার বয়স যখন ১৪ বছর ছিল, তখন তাকে ধর্ষণ করেছেন পরিচালক জ্যাকুট। এ ছাড়া ১৯৯০-এর দশকে তাদের সম্পর্ক যখন টিকে ছিল তখন পর্যন্ত তার ওপর নানা রকম অপরাধ সংগঠিত করেছেন ওই পরিচালক। গোডরিচের আইনজীবী বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, এই অভিযোগে মঙ্গলবার মামলা করা হয়েছে। তবে অভিযোগ দৃঢ়তার সঙ্গে প্রত্যাখ্যান করেছেন পরিচালক জ্যাকুট। উল্লেখ্য, ১৯৮৭ সালে ‘দ্য বেগারস’ এবং ১৯৯০ সালে ‘দ্য ডিসেনচ্যান্টেড’ ছবি নির্মাণ করেন এই পরিচালক। এতে অভিনয় করেন মিস গোডরিচ। ওই অভিনয়ের কারণে তিনি ব্যাপক পরিচিতি পান।
সম্প্রতি তিনি বেনোইট জ্যাকুটের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন ফরাসি একটি টিভির অটোবায়োগ্রাফিক্যাল শো ‘আইকন অব ফ্রেঞ্চ সিনেমা’তে। তবে এক্ষেত্রে তার নাম উল্লেখ করেননি গোডরিচ। তবে গত মাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে জ্যাকুটের নাম প্রকাশ করেন।
বলেছেন, ২০১১ সালের একটি প্রামাণ্যচিত্র দেখার পর এই সম্পর্ক ছিন্ন করে তার নাম প্রকাশ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন গোডরিচ। ওই প্রামাণ্যচিত্রে এক টিনেজারের সঙ্গে তার সম্পর্ক নিয়ে কথা বলেছেন জ্যাকুট। এর প্রেক্ষিতে তার সাক্ষাৎকার নিয়েছে লা মন্ডে পত্রিকা। এতে জুডিথ গোডরিচের আনা অভিযোগ জোর দিয়ে প্রত্যাখ্যান করেন জ্যাকুট। এ বিষয়ে বুধবার তিনি আবার বলেছেন, ওই পত্রিকাকে তিনি যা বলেছেন, সেটাই তার বক্তব্য। এর বাইরে আর কিছু বলবেন না। মিস গোডরিচের অভিযোগ মামলা হিসেবে দাখিল করা হয়েছে প্যারিসে জুভেনিল প্রটেকশন ব্রিগেডে। তার পক্ষে মামলা করেছেন আইনজীবী লরা হেইনিচ। উল্লেখ্য, জুডিথ গোডরিচ অনেক ছবিতে অভিনয় করেছেন। তার মধ্যে দ্য ওভারনাইট (২০১৫), দ্য স্প্যানিশ এপার্টমেন্ট (২০০২) এবং দ্য ম্যান ইন দ্য আয়রন মাস্ক (১৯৯৮) সুপরিচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *