Home » অর্থনীতি » বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ, অনির্দিষ্টকালের জন্য ছুটি কারখানা

বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ, অনির্দিষ্টকালের জন্য ছুটি কারখানা

গাজীপুরের শ্রীপুরে বেতন বাড়ানোর দাবিতে শ্রমিক বিক্ষোভে রিদিশা কারখানা অনির্দিষ্টকালের জন্য ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বুধবার রাত ৮টায় রিদিশা ফুড অ্যান্ড বেভারেজ কারখানার কয়েক হাজার শ্রমিক কারখানার সামনে সড়কে বিক্ষোভ করে। বৃহস্পতিবার সকাল ৮টায় কারখানা অনির্দিষ্টকালের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা খোরশেদ আলম।
গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক আ স ম আবদুর নূর গণমাধ্যমকে জানান, বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে এসে শ্রমিকদের সাথে কথা বলেছি। বিষয়টি নিয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনা হচ্ছে। তারা জানিয়েছে, শ্রমিকদের সঙ্গে কথা বলবে। তবে শ্রমিকেরা কোনো ধরনের ভাঙচুর করেননি। তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছেন।
শ্রমিকরা জানিয়েছে, সব কারখানা শ্রমিকদের বেতন-ভাতা বৃদ্ধি করেছে। কিন্তু তাদের কারখানা বেতন বৃদ্ধি করেনি। তাই তারা বেতন বাড়ানোর দাবিতে আন্দোলন করছে। আন্দোলনকারী শ্রমিকদের একজন বাচ্চু মিয়া বলেন, সকালে এসে দেখি কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধের নোটিশ লাগিয়েছে।
কারখানার মানবসম্পদ বিভাগের কর্মকর্তা খোরশেদ আলম বলেন, হঠাৎ করে শ্রমিকেরা কাজ বন্ধ করে কারখানার সামনের রাস্তায় অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে।
পোশাক কারখানার সঙ্গে আমাদের কারখানার বেতন বাড়ানোর কোনো নির্দেশনা পাইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *