Home » খেলা » ক্রিকেট » আমরা ধনী মানুষ, গরিব দেশগুলোতে লীগ খেলতে যাই না: শেবাগ

আমরা ধনী মানুষ, গরিব দেশগুলোতে লীগ খেলতে যাই না: শেবাগ

ভারতীয় কোনো ক্রিকেটার অন্য কোনো দেশের ফ্র্যাঞ্চাইজি লীগ খেলতে যান না, এটি সবারই জানা। তবে কেন, কী কারণে খেলতে যান না এটি জানার কৌতুহল অনেকের থাকলেও কোনো সদুত্তর নেই কারো কাছেই। এবার ক্রিকেটভক্তদের সেই কৌতুহলী প্রশ্নের ‘অন্যরকম’ উত্তর দিয়েছেন ভারতের সাবেক ক্রিকেটার বিরেন্দর শেবাগ। একটি পডকাস্ট অনুষ্ঠানে শেবাগকে বিষয়টি নিয়ে প্রশ্ন করেন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট। গিলক্রিস্টের প্রশ্নটি ছিল, আপনি কি ভারতীয় কোনো ক্রিকেটারকে বিশ্বের কোনো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে খেলতে দেখেছেন?
জবাবে শেবাগ বলেন, ‘না। আমাদের প্রয়োজন নেই। আমরা ধনী মানুষ। অন্যান্য লীগ খেলতে আমাদের গরিব দেশে যাওয়ার দরকার নেই।’
পডকাস্ট অনুষ্ঠানে শেবাগ জানান, ভারতীয় দল থেকে বাদ পড়ার পর তাকে ১ লাখ ডলারের বিনিময়ে অস্ট্রেলিয়ার ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ বিগ ব্যাশে খেলার প্রস্তাব দেওয়া হয়েছিল। সেই প্রস্তাব হাসি দিয়েই উড়িয়ে দিয়েছিলেন শেবাগ।
সেই ঘটনাকে স্মরণ করে শেবাগ বলেন, ‘আমার এখনও মনে আছে, যখন আমি ভারতীয় দল থেকে বাদ পড়েছিলাম এবং আমি আইপিএল খেলছিলাম। তখন আমি বিবিএলে (বিগ ব্যাশ) অংশগ্রহণের প্রস্তাব পেয়েছিলাম।
আমি বললাম ঠিক আছে, কত টাকা দিবেন? তারা বলল ১ লাখ ডলার। আমি বলেছিলাম যে, ছুটির দিনেই আমি এই অর্থ খরচ করে ফেলি। যদিও গত রাতের বিল ১ লাখ ডলারের বেশি ছিল।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *