সর্বশেষ
Home » বিশ্ব » বিশ্ব মঞ্চ থেকে আমেরিকা সরে গেলে কে নেতৃত্ব দেবে? ট্রাম্পকে খোঁচা বাইডেনের

বিশ্ব মঞ্চ থেকে আমেরিকা সরে গেলে কে নেতৃত্ব দেবে? ট্রাম্পকে খোঁচা বাইডেনের

নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনের আগে তার রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পের সমালোচনায় সরব হলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ভোটারদের সরাসরি একটি প্রশ্ন করেছিলেন তিনি। ‘যদি মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্ব মঞ্চ থেকে সরে যায়, যেমন ট্রাম্প চান, তাহলে বিশ্বের নেতৃত্ব কে দেবে?’ এমন সংবাদ দিয়েছে ইন্ডিয়া টুডে।
মঙ্গলবার ফ্লোরিডার টাম্পার হিলসবারো কমিউনিটি কলেজে একটি প্রচারণা অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে প্রেসিডেন্ট বলেন, আমি অন্য রাষ্ট্রপ্রধানদের সঙ্গে প্রতিটি আন্তর্জাতিক বৈঠকে যখন যোগদান করি তা সে জি-সেভেন, জি-২০ এই সমস্ত আন্তর্জাতিক মিটিংই হোক, সেই জায়গা ছেড়ে যাবার আগে, আক্ষরিক অর্থে প্রায় প্রত্যেকেই আমার কাছে এসে আমার হাত ধরে বলেন, তোমাকে জিততে হবে। আমার কারণে নয়, আমার বিকল্পের কারণে। তারা বলেন, আমার গণতান্ত্রিক নীতির ওপর তারাও নির্ভরশীল। সুতরাং, পুরো বিশ্ব তাকিয়ে আছে এবং তারা দেখতে চাইছে যে এই নির্বাচনে আমরা কীভাবে নিজেদেরকে সামলাতে পারি।
গুরুত্বপূর্ণ ভোটের আগে, বাইডেন তার পুনঃনির্বাচনের বিডকে কেবল ২০২০ সালে যে রাজ্যগুলিতে জিতেছিলেন সেই রাজ্যগুলিতেই নয়, যেখানে তিনি ট্রাম্পের কাছে হেরেছিলেন সেখানেও তার পুনঃনির্বাচনের বিড বাড়ানোর চেষ্টা করছেন।
২০২০ সালে ট্রাম্প ফ্লোরিডায় বাইডেনকে ৩.৩শতাংশ পয়েন্টে পরাজিত করেছিলেন। প্রচারণা অনুষ্ঠানে বাইডেন তার সমর্থকদের জানিয়েছিলেন যে তার প্রচারণাপর্বে এখনও পর্যন্ত প্রায় অর্ধ বিলিয়ন ডলার সংগ্রহ করা গেছে । বাইডেন জানিয়েছেন ২৩টি জাতীয় নির্বাচনের মধ্যে বাইডেন বলেছিলেন যে তিনি ১০ টিতে এগিয়ে ছিলেন, ট্রাম্প ৮ টিতে এগিয়ে ছিলেন এবং ৫ টিতে টাই ছিল। মার্কিন প্রেসিডেন্টের মতে, এই গতি প্রকৃতি প্রমাণ করে নির্বাচন কোন দিকে যাচ্ছে।
তার মতে, লোকে বুঝতে শুরু করেছে, তাদের কথা শুনতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *