Home » খেলা » ক্রিকেট » বিতর্কিত ক্যাচের ছবি পোস্ট করে মুশফিক লিখলেন, ‘মা শা আল্লাহ’

বিতর্কিত ক্যাচের ছবি পোস্ট করে মুশফিক লিখলেন, ‘মা শা আল্লাহ’

গতকাল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের কেউ আনুষ্ঠানিকভাবে প্রতিক্রিয়া জানাননি। মাঠে অসন্তষ্টি প্রকাশ করা মুশফিকুর রহীমও ছিলেন চুপ। তবে আজ সকালে ফেসবুকে ইঙ্গিতপূর্ণ একটি পোস্ট করেন তিনি। একটি ছবি পোস্ট করেন মুশফিক, যেখানে স্পষ্ট দেখা যাচ্ছে, ক্যাচ নেওয়া ফিল্ডারের পা স্পর্শ করেছে সীমানা দড়ি। সেই জায়গাটুকু লাল দাগে চিহ্নিত করে মুশফিক লিখেছেন, ‘মা শা আল্লাহ।’
ঘটনা গতকাল ঢাকা প্রিমিয়ার লীগের (ডিপিএল) সুপার লীগের ম্যাচের। মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের রান তাড়ায় ৩৪তম ওভারে অফ স্পিনার নাঈম হাসানকে স্লগ সুইপ খেলেন মুশফিক। বাঁদিকে অনেকটা দৌড়ে ফুল লেংথ ডাইভ দিয়ে বল তালুবন্দি করেন আবু হায়দার রনি। তবে ইউটিউব রিপ্লেতে দেখা যায়, ক্যাচ নিয়ে গড়িয়ে পড়ার পর উঠে যাওয়ার সময় আবু হায়দারের পা স্পর্শ করে সীমানা দড়ি। তখন আউট ভেবে মাঠ ছাড়তে থাকা মুশফিককে থামান সতীর্থরা।
এরপর সীমানার পাশ থেকে আম্পায়ারদের সঙ্গে কথা বলতে দেখা যায় তামিম ইকবালকে। প্রাইম ব্যাংক অধিনায়ক জাকির হাসান তখন ক্রিজে ছিলেন, তিনিও কথা বলেন আম্পায়ারদের সঙ্গে।
মাঠে মুশফিককেও বেশ উত্তেজিত দেখা যায়। ওই আউট ঘিরে বিতর্কে মিরপুর স্টেডিয়ামে খেলা বন্ধ ছিল ১৩ মিনিটের মতো। দুই আম্পায়ার এআইএম মনিরুজ্জামান ও সাথিরা জাকির জেসি নিজেদের মধ্য আলোচনার পাশাপাশি দুই দলের সঙ্গে কথা বলেন। এক সময় আম্পায়ার মনিরুজ্জামান আঙুল উঁচিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেন। শেষ পর্যন্ত মুশফিককে আউট মেনে নিয়েই মাঠ ছাড়তে হয়।
ইউটিউব চ্যানেলে খেলা সম্প্রচার করা হলেও এসব ম্যাচে তৃতীয় আম্পায়ার নেই। ফলে ইউটিউবে রিপ্লে দেখে আম্পায়ারদের সিদ্ধান্ত দেওয়ার সুযোগ নেই। নিয়ম অনুযায়ী, এসব ক্ষেত্রে পুরোপুরিই ফিল্ডারের সততার ওপর নির্ভর করতে হয় তাদের। এ কারণে আম্পায়ারদেরও খুব একটা কিছু করার ছিল না। দুর্দান্ত ফর্মে থাকা মুশফিক আউট হয়ে যান ১০ রান করে। ৩১৮ রান তাড়ায় প্রাইম ব্যাংক ম্যাচটি হেরে যায় ৩৩ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *