Home » অন্যান্য » যেকোনো দেশের ভিসাধারী ব্যক্তিরা এখন সহজে ওমরাহ করার অনুমতি পাবেন

যেকোনো দেশের ভিসাধারী ব্যক্তিরা এখন সহজে ওমরাহ করার অনুমতি পাবেন

সৌদি আরব ঘোষণা করেছে- যেকোনো দেশের ভিসাধারী ব্যক্তিরা এখন সহজে ওমরাহ করার অনুমতি পাবেন। হজ ও ওমরাহ মন্ত্রক একটি এক্স পোস্টে বলেছে, যেকোনো স্থান থেকে এবং যেকোনো ভিসায় আগতরা স্বাচ্ছন্দ্যে ওমরাহ পালন করতে পারে।

মন্ত্রক জোর দিয়েছিল যে, ‘ওমরাহ এর রীতি ব্যক্তিগত, পারিবারিক, ট্রানজিট, শ্রম এবং ই-ভিসা সহ সমস্ত ভিসার ধারকদের জন্য অ্যাক্সেসযোগ্য। আপনার ভিসার ধরন যাই হোক না কেন, আপনি ওমরাহ করতে পারেন। ‘

আগতদের ওমরাহ পারমিট পেতে নুসুক অ্যাপটি ব্যবহার করতে এবং ইসলামের পবিত্রতম স্থান মক্কার গ্র্যান্ড মসজিদে আচার অনুষ্ঠানের জন্য নির্ধারিত সময় মেনে চলার জন্য উৎসাহিত করা হয়েছে। নুসুক প্ল্যাটফর্মটি মুসলিমদের জন্য আবাসন ব্যবস্থা সহ বিভিন্ন পদ্ধতির সুবিধা দেয়। যারা ওমরাহ পালন এবং ইসলামের দ্বিতীয় পবিত্রতম স্থান মদিনা পরিদর্শনের পরিকল্পনা করছে।

সাম্প্রতিক মাসগুলোতে, শহরটি বিদেশি মুসলমানদের ওমরাহ পালনের জন্য সৌদি আরবে আসার অনেক সুবিধা চালু করেছে। এই উদ্যোগগুলোর লক্ষ্য বিশ্বব্যাপী লক্ষ লক্ষ মুসলমান যারা ওমরাহ করেন তাদের সুবিধা করে দেয়া, বিশেষ করে যারা শারীরিক বা আর্থিক সীমাবদ্ধতার কারণে বার্ষিক হজ যাত্রায় অংশগ্রহণ করতে পারবেন না।

সাম্প্রতিক যে পদক্ষেপগুলো নেয়া হয়েছে তার মধ্যে হলো-ওমরাহ ভিসার মেয়াদ ৩০ থেকে ৯০ দিন বাড়ানো, সমস্ত স্থল, বিমান এবং সমুদ্র বন্দর দিয়ে প্রবেশের অনুমতি দেয়া এবং নারীদের জন্য পুরুষ অভিভাবকদের সাথে থাকার প্রয়োজনীয়তা দূর করা। অতিরিক্তভাবে, উপসাগরীয় সহযোগিতা পরিষদের দেশগুলোর প্রবাসীরা এবং শেনজেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের ভিসাধারীরা এখন সৌদি আরবে পৌঁছানোর আগে নুসুক অ্যাপের মাধ্যমে ওমরাহ অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন।

সূত্র : গালফ নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *