Home » অর্থনীতি » প্রযুক্তির দুনিয়া ছেড়ে চাষের কাজে নেমেছেন সাবেক মাইক্রোসফট কর্মী ইউয়ান

প্রযুক্তির দুনিয়া ছেড়ে চাষের কাজে নেমেছেন সাবেক মাইক্রোসফট কর্মী ইউয়ান

সম্প্রতি সোশ্যাল মিডিয়া এক্স-এর একটি পোস্ট ২.৫ লক্ষেরও বেশি ভিউ সংগ্রহ করেছে। স্মরিকা মালব্য এই পোস্টটি শেয়ার করেছেন। পোস্টটিতে মাইক্রোসফটের সাবেক কর্মী ফেং ইউয়ানের অসাধারণ গল্প তুলে ধরা হয়েছে। যিনি ২২ বছর মাইক্রোসফটে কাজ করার পর প্রযুক্তির দুনিয়া ছেড়ে তার জীবন উৎসর্গ করেছেন হাঁস প্রতিপালনে। মাইক্রোসফটের একজন সফটওয়্যার পারফরম্যান্স আর্কিটেক্ট থেকে একজন হাঁস চাষী হওয়া ইউয়ানের যাত্রা শুরু হয় ২০২৩ সালের জুলাই মাসে। যখন ইউয়ানের বিরুদ্ধে দুর্বল পারফর্মেন্সের অভিযোগ তোলে টেক কোম্পানিটি। নতুন কিছু শুরু করার আশায় ইউয়ান তার স্ত্রীর সঙ্গে একটি নতুন পথে যাত্রা শুরু করার সিদ্ধান্ত নেন, প্রযুক্তিবিদ থেকে হয়ে ওঠেন একজন কৃষক।

লিঙ্কডইন প্রোফাইল থেকে জানা যায়, ইউয়ান থাকেন ওয়াশিংটনে। হিউলেট প্যাকার্ডে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসাবে কাজ শুরু করার আগে তিনি নানজিং বিশ্ববিদ্যালয়ের লেকচারার হিসেবে কর্মজীবন শুরু করেন। ২০০১ সালে তিনি মাইক্রোসফটে যোগদান করেন। লিঙ্কডইনে একটি পোস্টে ১০ মাস আগে, ইউয়ান মাইক্রোসফট ছাড়ার কথা জানান।

দুর্বল পারফরম্যান্সের কারণে নিজের বরখাস্ত হওয়ার অভিজ্ঞতা প্রকাশ্যে শেয়ার করেছিলেন তিনি। পোস্টে ইউয়ান মাইক্রোসফটে তার কাজের জন্য গর্ব প্রকাশ করেছেন। একইসঙ্গে তার প্রস্থানের জন্য দায়ী ব্যক্তিদের ধন্যবাদ জানিয়েছেন। শুধু তাই নয়, ইউয়ান জানান এখন তিনি নিজের স্ত্রীকে অনেক বেশি সময় দিতে পারছেন, সেইসঙ্গে হাঁস-মুরগির সঙ্গে তার দিনগুলি ভালোই কাটছে। গতানুগতিক পথে না হেঁটে ইউয়ানের ক্যারিয়ার পরিবর্তনের জন্য অনেকেই তার প্রশংসা করেছেন। একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, ‘এটাই স্বপ্ন।’ অন্য একজন মন্তব্য করেছেন, ‘তিনি যা চেয়েছিলেন তা অর্জন করেছেন, এবং এখন তিনি শান্তি উপভোগ করছেন।’
সূত্র: টাইমস নাও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *