Home » অন্যান্য » লেবানন সীমান্তে হিজবুল্লাহ-ইসরাইলের পাল্টাপাল্টি হামলা

লেবানন সীমান্তে হিজবুল্লাহ-ইসরাইলের পাল্টাপাল্টি হামলা

লেবানন সীমান্তে পাল্টাপাল্টি হামলায় বেশ কয়েকটি হতাহতের ঘটনা ঘটেছে। বুধবার দেশটির সীমান্ত জুড়ে ২০টির বেশি বিমান হামলা চালায় ইসরাইল। এর জেরে ইসরাইলের পশ্চিমাঞ্চলে অবস্থিত আদমিত, গোরেন, ইলন সহ আরব আল-আরামশেহেরে পাল্টা হামলা চালায় লেবাননের যোদ্ধাগোষ্ঠী হিজবুল্লাহ। ইসরাইলের এসব এলাকায় হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র এবং ড্রোন হামলায় বেশ কয়েকটি হতাহতের ঘটনা ঘটেছে। ইসরাইলি গণমাধ্যমের বরাতে এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ।

খবরে বলা হয়েছে, ইসরাইলের পশ্চিমাঞ্চলে অবস্থিত বেশ কয়েকটি জনবসতিপূর্ণ এলাকায় ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান সমর্থিত লেবাননের যোদ্ধাগোষ্ঠী হিজবুল্লাহ। লেবাননের সীমান্তে বিশের অধিক বিমান হামলা চালানোর জেরে ইসরাইলের ভূখণ্ডে এসব হামলা চালিয়েছে তারা। যাতে বেশ কয়েকটি হতাহতের ঘটনা ঘটেছে। গণমাধ্যমের খবরে হতাহতের বিষয়টি উল্লেখ করা হলেও এর নির্দিষ্ট সংখ্যা উল্লেখ করা হয়নি।

তবে ইসরাইলি বেশ কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দেশটির আভিভিম অঞ্চলে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র হামলায় বেশ কয়েকজন নাগরিক আহত হয়েছেন। এতে হিজবুল্লাহ এবং ইসরাইলি বাহিনীর মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয় এবং পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। এছাড়া আল-মালিকিয়া অঞ্চলেও ওই ক্ষেপণাস্ত্র হামলায় আহত হয়েছেন ইসরাইলের আরো সাত সেনা সদস্য।

হিজবুল্লাহর এসব হামলায় বেশ কয়েকজন নিহত হয়েছেন বলেও জানিয়েছে আরব নিউজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *