Home » অন্যান্য » ফিলিস্তিনি মায়েদের পক্ষে রাস্তায় শোভাযাত্রা করেছেন নেদারল্যান্ডসের নারীরা

ফিলিস্তিনি মায়েদের পক্ষে রাস্তায় শোভাযাত্রা করেছেন নেদারল্যান্ডসের নারীরা

আন্তর্জাতিক মা দিবসে ফিলিস্তিনি মায়েদের পক্ষে রাস্তায় শোভাযাত্রা করেছেন নেদারল্যান্ডসের নারীরা। রোববার রটারডামের বিন্নেনরোট স্কোয়ারে ‘গণহত্যার বিরুদ্ধে মায়েরা’ এই ব্যানারে রাস্তায় মিছিল করেন তারা। মিছিলটি শহরের কেন্দ্রস্থল থেকে শুরু হয়। এসময় তাদের রক্তাক্ত কাফনে মোড়ানো শিশুর পুতুল বহন করতে দেখা যায়।

তুর্কি সংবাদ সংস্থা আনাদোলুর এক খবরে বলা হয়েছে, গাজায় ইসরাইলি হামলায় সেখানকার মায়েরা যে নৃশংসতার শিকার হয়েছেন তার প্রতিবাদে ম্যাকডোনাল্ডস, স্টারবাকস এবং বার্গার কিংয়ের আউটলেটগুলোর সামনে বিক্ষোভ প্রদর্শন করেন ডাচ্ নারীরা। এ সময় তারা গাজায় ভুক্তভোগী মায়েদের দুঃখ-দুর্দশার কথা তুলে ধরেন। ইসরাইলবিরোধী বিভিন্ন স্লোগানে মুখরিত হতে থাকে বিন্নেনরোট স্কোয়ারের আকাশ। গাজায় নির্বিচারে গোলাবর্ষণ করে সেখানে নারীদের হত্যার প্রতিবাদ করে তারা ‘মা হত্যা বন্ধ করো’ স্লোগান দিতে থাকেন। পদযাত্রার পর গাজার মা ও শিশু হত্যার আবেগঘন বর্ণনা দেন বিক্ষোভকারীরা।

পদযাত্রা শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা ফিলিস্তিনে ‘মা দিবস’ উদ্‌যাপনের জন্য মা ও শিশুদের অধিকারের কথা তুলে ধরেন এবং ফিলিস্তিনবাসীর প্রতি সংহতি প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *