সর্বশেষ
Home » অন্যান্য » কুয়েতের দক্ষিণাঞ্চলে ভয়াবহ অগ্নিকাণ্ড

কুয়েতের দক্ষিণাঞ্চলে ভয়াবহ অগ্নিকাণ্ড

কুয়েতের দক্ষিণাঞ্চলের মাঙ্গাফ শহরে একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১ জনে। এছাড়া এই দুর্ঘটনায় এক ডজনের বেশি মানুষ আহত হয়েছেন বলে জানিয়েছেন কুয়েতের উপ-প্রধানমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী শেখ আহমেদ ফাহাদ আল-আহমাদ আল-সাবাহ। বুধবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ।

কুয়েতের পুলিশের মেজর জেনারেল ইদ রাশেদ হামাদ জানিয়েছেন, মাঙ্গাফ শহরের ওই অগ্নিকাণ্ডে প্রাথমিকভাবে ৪ আহত ব্যক্তিকে উদ্ধার করা হয়। পরে আরও ১৫ জনকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে বলে জানিয়েছেন ওই পুলিশ কর্মকর্তা। তবে রাষ্ট্রীয় গণমাধ্যম কুনা জানিয়েছে অন্তত ৪৩ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরমধ্যে বেশ কয়েকজনের অবস্থা গুরুতর।
আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে এ বিষয়ে এখনও কোনো তথ্য দেয়নি প্রশাসন। তবে আগুন লাগার কারণ খতিয়ে দেখতে একাধিক তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে তারা। প্রশাসন বলেছে, তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
সেখানে ইতোমধ্যেই দমকল বাহিনী আগুন নিয়ন্ত্রণে এনেছে। পৃথক এক প্রতিবেদনে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টিভি নিউজ জানিয়েছে, নিহতদের মধ্যে চার ভারতীয় নাগরিকও রয়েছেন। সংবাদমাধ্যমটির দাবি, মর্মান্তিক এই দুর্ঘটনায় অন্তত চার ভারতীয় নিহত হয়েছেন বলে কুয়েতি গণমাধ্যমের খবরে বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *