সর্বশেষ
Home » সর্বশেষ » ইসলামিক বক্তা আমির হামজা আদালতে, শুনানি পেছাল

ইসলামিক বক্তা আমির হামজা আদালতে, শুনানি পেছাল

রাজধানীর শেরেবাংলা নগর থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় আলোচিত ইসলামিক বক্তা আমির হামজাসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি পিছিয়ে আগামী ১৮ আগস্ট ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

আজ মঙ্গলবার ঢাকার সন্ত্রাস বিরোধ বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এই নতুন তারিখ ঠিক করেন।

আজ আদালতে মামলাটির অভিযোগ গঠনের শুনানির জন্য ছিল। তবে তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে শুনানি করার আবেদন করে রাষ্ট্রপক্ষ। আদালত আবেদন মঞ্জুর করেন। এ তথ্য নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম ছারোয়ার খান জাকির।

মামলার অপর আসামিরা হলেন আল সাকিব, মাহমুদুল হাসান গুনবী, আলী হাসান উসামা, হারুন ইজাহার চৌধুরী, মো. আব্দুল্লাহ ও আনোয়ার হোসেন।

জামিনে থাকা আমির হামজাসহ ছয় আসামি আজ আদালতে হাজিরা দেন। এ সময় কারাগারে আটক আসামি সাকিবকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, জাতীয় সংসদ ভবনে তলোয়ার নিয়ে হামলা পরিকল্পনার মামলায় ২০২১ সালের ৫ মে শেরেবাংলা নগর এলাকা থেকে আবু সাকিব নামের এক আসামিকে গ্রেপ্তার করে সিটিটিসি ইউনিট। পরে হামলার পরিকল্পনায় প্ররোচনার অভিযোগে আলী হাসান ওসামা নামের আরেক আসামিকে গ্রেপ্তার করা হয়।

ওই ঘটনায় পুলিশের পক্ষ থেকে রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা করা হয়। এ মামলায় আবু সাকিব আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দেন। আসামি হামির হামজা বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে উগ্রবাদমূলক প্রচার চালিয়ে আসছিলেন। তার প্রচারণায় উদ্বুদ্ধ হন আসামি আবু সাকিবসহ অন্যরা। তদন্ত শেষে ২০২৩ সালের ২১ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির পরিদর্শক কাজী মিজানুর রহমান আদালতে চার্জশিট দাখিল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *